Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
আউসে কৃষক এর হাসি
বিস্তারিত

 

আউসে কৃষক এর হাসি

মোঃ লুৎফর রহমান, সাটুরিয়া

সাটুরিয়ায় রোপা আউস ধানের ভালো ফলন হয়েছে। এতে হাসি ফুটেছে কৃষকের মুখে। এখন ধান কেটে ঘরে তোলায় বাস্ত সময় পার করছেন কৃষকেরা।

সাটুরিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সুত্রে জানা যায়, চলতি মৌসুমে উপজেলায় রোপা আউস ধান চাষের লক্ষ্যমাত্রা ছিল ৭৯০ হেক্তর।তবে চাষ হয়েছে তার চেয়েও বেসি ৮১০ হেক্টর জমিতে। ধান রোপণের পর থেকে আবহাওয়া অনুকূলে থাকায় এবং যথাসময়ে বৃষ্টি হওয়ায় ভালো ফলন হয়েছে।

উপজেলার সাটুরিয়া ইউনিয়নের কমলপুর গ্রামের কৃষক মোঃ রহিজ উদ্দিন বলেন, "এবার ২ বিঘা জমিতে আউস ধান ব্রিধান-৮২ চাষ করে খুব ভালো ফলন পেয়েছি।প্রতি বিঘায় ১৬ মণ করে ধান পেয়েছি।"

ফুকুরহাটি ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের মোঃ শহর আলী বলেন, " এবার ৩ বিঘা জমিতে ব্রি ধান-৮৩ জাতের রোপা আউস ধান লাগিয়েছি। ধান খুব ভালো হয়েছে। আগের চেয়ে অনেক ভালো ফলন পাব আশা করছি।"

সাটুরিয়া উপজেলার কৃষি কর্মকর্তা মোঃ খলিলুর রহমান আজকের পত্রিকাকে বলেন, " উপজেলায় ২০২০-২১ অর্থ বছরে রোপা আউস ধান চাষের লক্ষ্যমাত্রা চিল৭৯০ হেক্টর আর অর্জন হয়েছে ৮১০ হেক্টর। আবহাওয়া অনুকূলে থাকায় ও উন্নত জাতের ব্রি ধান-৪৮, ব্রি ধান-৮২ ও ব্রি ধান-৮৩ রোপা আউস ধান রোপণ করের কারণেই লক্ষ্যমাত্রার চেয়ে ফলন বেশি হয়েছে।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
20/08/2021
আর্কাইভ তারিখ
20/08/2021